আবারো চালু হচ্ছে আমার দেশ পত্রিকা

0 70

 

শীর্ষবার্তা ডটকমঃ

আবারো চালু হতে যাচ্ছে বাংলাদেশের জনপ্রিয় পত্রিকা আমার দেশ। এমনটিই জানিয়েছেন পত্রিকাটির স্পেশাল করসপনডেন্ট ওলিউল্লাহ নোমান। এ সংক্রান্ত তার দেওয়া ফেসবুক স্ট্যাটাসটি শীর্ষবার্তার পাঠকদের জন্য হুবহু তুলে ধরা হলো।
.
লন্ডনে আমার দেশ পাবলিকেশন্সের অফিস উদ্ভোধন
আলহামদুলিল্লাহ। আজ একটি খুশির সংবাদ জানাতে চাই। আল্লাহর অসীম রহমত ও আপনাদের দোয়ায় দৈনিক আমার দেশ ইউ কে থেকে আবার অনলাইনে শুরু হতে যাচ্ছে। অনলাইন প্রকাশনার দায়িত্ব নিয়েছে আমার দেশ পাবলিকেশন্স ইউকে। গতকাল শনিবার লন্ডন সময় বিকাল ৫টায় আমার দেশ অফিস উদ্ভোধন করা হয়, পূর্ব লন্ডনের হোয়াইটচ্যাপলে। অফিস উদ্ভোধন উপলক্ষ্যে আয়োজিত দোয়া মাহফিলে তুরস্ক থেকে অনলাইনে যোগ দেন পত্রিকাটির মজলুম সম্পাদক শ্রদ্ধেয় মাহমুদুর রহমান। সামাজিক দূরত্ব বজায় রেখে দোয়া মাহফিলে কমিউনিটির বিশিষ্ট ব্যক্তিবর্গ অংশগ্রহন করেন।
সংক্ষিপ্ত বক্তব্যে মাহমুদুর রহমান বলেন, আমার দেশ পাবলিকেশন্স ইউকে’র উদ্যোগে পত্রিকাটির অনলাইন প্রকাশনা শুরু হতে যাচ্ছে। ইউকে’র উদ্যোক্তাদের অনুরোধে তিনি সম্পাদকের দায়িত্ব গ্রহন করতে সম্মত হয়েছেন। বাংলাদেশে জনপ্রিয় আমার দেশ পত্রিকা দেশপ্রেম ও মানবাধিকারের প্রশ্নে আপোষহীন ভুমিকা রেখেছিল। পত্রিকাটি ইর্ষণীয় পাঠক প্রিয়তা দেখে জালিম সরকার ভয় পায় তখন। রাষ্ট্রীয় নিপীড়নের মাধ্যমে পত্রিকাটির প্রকশনা জোর করে বন্ধ করে দেয় সরকার। আমার দেশ পাবকিলকেশন্স ইউকে’র উদ্যোগে প্রকাশিতব্য অনলাইনটিও একই সম্পাদকীয় নীতি বহাল রাখবে। দুর্নীতি, মানবাধিকার ও দেশের সার্বভৌমত্বের প্রশ্নে কারো সাথে আপোষ করবে না ভবিষ্যতেও। তিনি জানান, সব ঠিক থাকলে আগামী ৩০ আগষ্ট পত্রিকাটি আনুষ্ঠানিকভাবে ওয়েবে দেয়ার প্রস্তুতি চুড়ান্ত পর্যায়ে রয়েছে। পৃথিবীর সব প্রান্ত থেকে পাঠকরা দেখতে পাবেন ৩০ আগষ্ট থেকে।


পত্রিকাটির এ উদ্যোগে সবার সহযোগিতা কামনা করে তিনি বলেন, সবার আন্তরিকতা ও সহযোগিতা থাকলে আবারো পাঠক শীর্ষে উঠবে আমার দেশ।
সংক্ষিপ্ত বক্তব্য শেষে অফিসের উদ্ভোধনী ঘোষণা করা হয় দোয়া ও মুনাজাতের মাধ্যমে। মুনজাতে জন্মদিন উপলক্ষ্যে সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার সুস্বাস্থ্য এবং দীর্ঘায়ূ কামনা করা হয়।
উল্লেখ্য, ২০১৩ সালের ১১ এপ্রিল আমার দেশ পত্রিকা সরকার দেশে বন্ধ করে দেয়। বেকার হয়ে পড়ে পত্রিকাটির ৪ শতাধিক সাংবাদিক ও সংবাদ কর্মী।
১. উদ্ভোধনী অনুষ্ঠানের পর উপস্থিত ব্যক্তিবর্গের একাংশের অফিসের বাইরে গ্রুপ ছবি।
২. উদ্ভোধনী অনুষ্ঠানে তুরস্ক থেকে বক্তব্য রাখছেন মাহমুদুর রহমান
বিকাল থেকে লন্ডনের বৃষ্টি ছিল। অনুষ্ঠান শেষেও অনেকে এসেছেন। তাই সবার নাম দেয়া এখানে সম্ভব হয়নি। যারা এসেছেন সবার প্রতি আন্তরিকভাবে কৃতজ্ঞ। যারা আসতে পারেননি তাদের প্রতিও কৃতজ্ঞ। সামনের দিন গুলোতে সবার সহযোগিতা প্রত্যাশা করি।

 

- Advertisement -