এস এস সি রেজাল্ট ২০২২ কবে দিবে বিস্তারিত জানুন।

37

এস এস সি রেজাল্ট ২০২২ কবে দিবে? 

আসসালামু আলাইকুম প্রিয় শিক্ষার্থী বন্ধুরা। আশা করি ভালো আছেন। আমিও আলহামদুলিল্লাহ ভালো আছি।

সদ্য শেষ হয়েছে এস এস সি পরিক্ষা ২০২২। এখন সবারই অপেক্ষা এস এস রেজাল্ট ২০২২ কবে দিবে। কখন জানতে পারবে এস এস সি রেজাল্ট ২০২২। এস এস সি রেজাল্ট কবে দিবে? সেই প্রশ্নের উত্তর দিতেই আজকে হাজির হয়েছি আপনাদের মাঝে।

গুগলের অনেকেই প্রতিদিন সার্চ করছেন, এস এস সি রেজাল্ট ২০২২ কবে দিবে, 

সকল প্রশ্নের উত্তর যদিও একটাই। কিন্তু কেউ এই প্রশ্নের সঠিক উত্তর দিতে পারছে না। যার ফলে প্রিয় শিক্ষার্থী বন্ধুরা সঠিক তথ্য না পেয়ে ভোগান্তির স্বীকার হচ্ছেন। আজকের আর্টিকেলে আমি আপনাদের জানাবো এস এস সি রেজাল্ট ২০২২ কবে দিবে তার সম্ভব্য তারিখ।

এস এস সি রেজাল্ট ২০২২

 

আমাদের মাননীয় শিক্ষামন্ত্রীর তথ্য মতে এ বছর এস এস সি পরিক্ষার্থী সংখ্যা কমেছে। তবে মজার ব্যাপার হলো পরীক্ষার্থীর সংখ্যা কমলেও বেড়েছে কেন্দ্র ও প্রতিষ্ঠানের সংখ্যা।

২০২২ সালের এসএসসি পরীক্ষার্থীর সংখ্যা কত ?

 

শিক্ষামন্ত্রী ড. দিপু মনির তথ্য মতে ২০২২ সালে এস এস সি পরিক্ষা দিয়েছে মোট ২০ লাখ ২১ হাজার ৮৬৮ জন। গতবছর পরীক্ষার্থী ছিল ২২ লাখ ৪৩ হাজার ২৫৪ জন। সে হিসেবে ২০২১ সালের তুলনায় ২০২২ সালে মোট পরীক্ষার্থী কমেছে ২ লাখ ২১ হাজার ৩৮৬ জন।

এবার মোট কেন্দ্র ৩ হাজার ৭৯০টি। গত বছর ছিল ৩ হাজার ৬৭৯টি। সে হিসেবে মোট কেন্দ্র বেড়েছে ১১১টি। এ বছর মোট প্রতিষ্ঠান ২৯ হাজার ৫৯১টি। গত বছর ছিল ২৯ হাজার ৩৫টি। সে হিসেবে মোট প্রতিষ্ঠান বেড়েছে ৫৫৬টি বলে জানান তিনি।

এস এস সি রেজাল্ট ২০২২ কবে দিবে?

 

এস এস সি রেজাল্ট ২০২২ কবে দিবে সঠিক তারিখ এখনো প্রকাশিত হয়নি। তবে বিগত বছরগুলাতে দেখা গেছে পরিক্ষা শেষ হবার ৬০ দিনের মধ্যেই এস এস সি রেজাল্ট দিয়ে দিয়েছে। সেই হিসেবে বলতে পারি। এস এস সি রেজাল্ট ২০২২ আগামী নভেম্বর মাসের শেষের দিকে বা ডিসেম্বর  মাসে প্রকাশিত হবে ইনশাআল্লাহ।

এসএসসি পরীক্ষার ফলাফল প্রকাশের তারিখ ২০২২

 

এসএসসি পরীক্ষার ফলাফল প্রকাশের তারিখ এখনো ঘোষণা করেনি শিক্ষা মন্ত্রনালয়। তবে খুব শিঘ্রই মেট্রিক পরীক্ষার রেজাল্ট প্রকাশিত হবে।

 

 

মেট্রিক পরীক্ষার রেজাল্ট কবে দিবে?

 

মেট্রিক পরীক্ষার রেজাল্ট আর এস এস সি পরিক্ষার রেজাল্ট একই জিনিস। আশা করছি ২০২২ সালের ডিসেম্বর মাসেই মেট্রিক পরীক্ষার রেজাল্ট দিয়ে দিবে।

 

এস এস সি রেজাল্ট ২০২২ দেখার নিয়ম

 

এস এস সি রেজাল্ট ২০২২ দেখার নিয়ম খুবই সহজ। আপনি ২ ভাবে এস এস সি রেজাল্ট দেখতে পারবেন।
১। এস এম এস এর মাধ্যমে এস এস সি রেজাল্ট ২০২২ দেখতে পারবেন।
২। অনলাইনের মাধ্যমে এসএসসি রেজাল্ট ২০২২ দেখতে পারবেন।

এস এস রেজাল্ট ২০২২

এ বিষয়ে বিস্তারিত জানতে আমাদের এই লেখাটি পড়ুন।

[box type=”info” align=”aligncenter” class=”” width=””]রেজাল্ট দেখার নিয়ম [/box]

 

আজকের এস এস সি পরীক্ষার খবর

 

আজকের এস এস সি পরীক্ষার খবর হলো বর্তমানে ব্যাবহারিক পরিক্ষা চলছে।

FAQ

এস এস সি রেজাল্ট ২০২২ কবে দিবে?

 

এস এস রেজাল্ট ২০২২ আগামী ডিসেম্বর মাসে দিবে।

 

SSC মোট নাম্বার কত?

 

২০২২ সালের এসএসসি পরীক্ষায় ৭৫ নম্বরের পরিবর্তে ব্যবহারিক সকল বিষয়ে পরীক্ষা আয়োজন করা হবে 45 নম্বরের। 100 নম্বরের পরিবর্তে যে সকল বিষয়ে ব্যবহারিক খাতা নেই সেখানে পরীক্ষা আয়োজন করা হবে 55 নম্বরে।

২০২২ সালের এসএসসি পরীক্ষা কত নম্বরের?

 

২০২২ সালের এসএসসি পরীক্ষা কত নম্বরের? এ বিষয়ে অনেক শিক্ষার্থী ও অভিভাবক প্রশ্ন করে থাকেন । কারণ ২০২২ সালের এসএসসি ও সমমানের পরীক্ষা স্বাভাবিকের চেয়ে অনেক কম নাম্বারে ও সংক্ষিপ্ত সিলেবাসে নতুন নিয়মে অনুষ্ঠিত হচ্ছে। বিষয় ভিত্তিক পরীক্ষার প্রশ্নপত্র ১০০ নম্বরের পরিবর্তে ৪৫, ৫৫ ও ৫০ নম্বরে হবে ।

২০২২ সালের এসএসসি পরীক্ষার্থীর সংখ্যা কত?

 

০২২ সালে এস এস সি পরিক্ষা দিয়েছে মোট ২০ লাখ ২১ হাজার ৮৬৮ জন।

 

এস এস সি রেজাল্ট ২০২২ কবে দিবে ( ভিডিও) 

 

 

শেষকথাঃ

 

এস এস সি রেজাল্ট ২০২২ কবে দিবে, এই সকল প্রশ্নের উত্তর দেবার চেষ্টা করেছি পুরো আর্টিকেল জুরে। আশা করি আপনাদের ভালো লেগেছে। আমার হাতে যত তথ্য ছিলো সবগুলো তথ্য শেয়ার করেছি। এর বাহিরে আরো কোন তথ্য কারো কাছেই নেই। এস এস সি রেজাল্ট সংক্রান্ত আপডেট তথ্য আমাদের হাতে আসার সাথে সাথেই আমরা আপনাদের সাথে শেয়ার করবো ইনশাআল্লাহ।

আজকের মত এখানেই শেষ করছি ভালো থাকবেন সুস্থ থাকবেন শিক্ষা সংক্রান্ত সকল আপডেট জানতে আমাদের সাথে থাকবেন ইনশাআল্লাহ।

- Advertisement -