করোনাঃ অসহায় মানুষদের স্বাস্থ্যসেবায় সাবেক এমপি তানভীর শাকিল জয়ের অনন্য উদ্দ্যোগ – শীর্ষবার্তা

0 235

- Advertisement -

জেলা প্রতিনিধিঃ

ডাক্তার বলছেন, বাড়ীতে কেউ অসুস্থ আছেন কি?
গ্রামের প্রত্যন্ত অঞ্চলে বাড়ী বাড়ী যাচ্ছেন ডাক্তার ও সেচ্ছাসেবী টিম, বলছে আপনার বাড়ীতে কি কেউ অসুস্থ আছেন? আমাদের তানভীর শাকিল জয় ভাই পাঠিয়েছেন।
কাজিপুরের পাশাপাশি সিরাজগঞ্জ সদরের পাঁচটি ইউনিয়নে হটলাইন নাম্বারে আছেন ৪ জন এমবিবিএস ডাক্তার ও সেচ্ছাসেবক হিসেবে আছে ৪০ জনের টিম। রোগীরা হটলাইনে ফোন করলে বিশেষজ্ঞ ডাক্তার পরামর্শ দিচ্ছেন ও সেচ্ছাসেবীরা বাড়ীতে পৌছে দিচ্ছেন প্রয়োজনীয় ঔষধ এবং বিশেষ জরুরী প্রয়োজনে রোগীকে হাসপাতালে ভর্তি করে দিচ্ছেন তারা। এভাবেই চলছে বিনামূল্যে ডাক্তারি পরামর্শ ও ঔষধ সেবা।

- Advertisement -

সাবেক স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম ও সাবেক এমপি প্রকৌশলী তানভীর শাকিল জয় সাহেবের অর্থায়নে ও নির্দেশনায় মেডিক্যাল টিমটিতে নিয়োজিত রয়েছেন স্বাস্থ্যকর্মী ও সেচ্ছাসেবী, হটলাইন নম্বরে গুলোতে রয়েছেন বিশেষজ্ঞ ডাক্তারগণ।
.
ধারাবাহিক ক্যাম্পেইংএর আলোকে আজকে বহুলী ইউনিয়নে ক্যাম্পেইং করা হয়েছে এতে উপস্থিত ছিলেন সিরাজগঞ্জ জেলা যুবলীগের সভাপতি জনাব রাশেদ ইউসুফ জুয়েল। এ বিষয়ে তার কাছে জানতে চাইলে তিনি বলেন, চলমান বৈশ্বিক মহামারী করোনাভাইরাসের আতঙ্কে রোগীরা স্বাস্থ্য কমপ্লেক্সে এবং হাসপাতাল গুলোতে ভয়ে চিকিৎসা নিতে যায়না। চিকিৎসাসেবা সীমিত হয়ে পড়েছে। এইজন্য সিরাজগঞ্জের অভিভাবক জনাব মোহাম্মদ নাসিম ও তানভীর শাকিল জয়ের নির্দেশে এই হটলাইন সেবাটি চালু করা হয়েছে যাতে মানুষ ঘরে বসেই চিকিৎসা সেবা ও ঔষধ পেয়ে থাকেন।
.
এছাড়াও ক্যাম্পেইংএ উপস্থিত হটলাইন সেবা পরিচালনায় নিয়োজিত তরুণ সেচ্ছাসেবী জনাব জাহাঙ্গীর আলম স্বাক্ষর আলম ” শীর্ষবার্তা ডটকম” কেে জানান, দেশের এই সংকটময় সময়ে গ্রামের সাধারন রোগীরা যেন স্বাস্থ্যসেবা থেকে বঞ্চিত না হয় সেদিক লক্ষ্য রেখে কাজিপুর ১ আসনের সাবেক এমপি তানভীর শাকিল জয় সাহেব কাজিপুর উপজেলার পাশাপাশি পাশ্ববর্তী সিরাজগঞ্জ সদর উপজেলার ছোনগাছা,বাগবাটি,মেছর­া ও বহুলীতে ডাক্তারদের সমন্বয়ে মেডিক্যাল টিম গঠন করেছেন। সেচ্ছাসেবীরা বাড়িতে বাড়িতে গিয়ে খোজ নিচ্ছেন। এ পর্যন্ত টিমটি ৩০০ অধিক রোগীকে সেবা দিয়েছেন এবং এ কার্যক্রম করোনা পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত চলবে।
তিনি জানান, ০১৭১০-৫৭৫৪০১, ০১৭১০-৩৬৮৫০৩,০১৭১০-৭­৬২৭৫৬, ০১৭১৪-২৯৯৬৪৩, এই হটলাইন নম্বরে ফোন করা হলে এমবিবিএস ডাক্তারগণ ব্যবস্থাপত্র ও ঔষধ দিচ্ছেন।
কাজিপুর ১ আসন ও পাশ্ববর্তী এলাকায় কোন মানুষ যেন বিনা চিকিৎসায় না থাকে এমন নির্দেশনা সামনে রেখে মেডিকেল টিমটির সাথে সেচ্ছাসেবক হিসেবে জেলা ছাত্রলীগের সহ-সভাপতি সায়েম খান, মুক্তিযুদ্ধ সম্পাদক রাব্বি, ইউনিয়ন ছাত্রলীগের আরিফ, রুবেল, রাশেদ নিরলসভাবে কাজ করে যাচ্ছেন।

- Advertisement -

error: Content is protected !!