- Advertisement -

- Advertisement -

টাকা ইনকাম করার সহজ উপায় বাংলাদেশে

52

টাকা ইনকাম করার সহজ উপায় বাংলাদেশে

আসসালামুআলাইকুম ওয়া রহমাতুল্লাহ । কেমন আছেন সবাই ? আশা করি ভালো আছেন তাই না ? তবে পুরোপরিও ভালো নেই মনে হয় । কারন আপনি টাকা ইনকামের সহজ উপায় খুজে বেড়াচ্ছেন । বিভিন্ন ভাবে আপনি জানতে চেষ্টা করতেছেন কিভাবে সহজে পকেট ভর্তি টাকা আয় করা যায় । কি আমি কি ঠিক বলেছি ?

যাহোক আমি ধরে নিচ্ছি আপনি ”বাংলাদেশে টাকা ইনকাম করার সহজ উপায় ” খুজে বেড়াচ্ছেন । এবং শুধু আপনি নন আপনার মত অনেকেই প্রতিদিন গুগলে  টাকা ইনকামের সহজ উপায় খুজে সার্চ করে । তো সেজন্য আপনাদের কথা চিন্তা করেই আজকে টাকা ইনকাম করার সহজ উপায় বাংলাদেশে শিরোনামে টাকা ইনকাম করার কিছু তুলনামুলক সহজ পথ বলে দেবো ইনশাআল্লাহ। আশা করি ধৈর্য্যসহকারে পুরো লেখাটি পড়বেন।

টাকা ইনকামের সহজ উপায় বাংলাদেশেঃ

 

মুল কথা, মানে টাকা ইনকামের সহজ পথ বলে দেবার আগে আপনাদের একটি বিষয মনে করিয়ে দিতে চাচ্ছি সেটা হলো, সহজে এই পৃথীবির কোন কিছুই পাওয়া যায় না। একটু কষ্ট করতেই হয়। আর সহজে যে জিনিস পাওয়া যায় সেটার কোন ভ্যালু থাকে না । অন্যের পকেটের টাকা নিজের পকেটে আনতে হলে একদম সহজে আপনি কখনই আনতে পারবেন না। এরজন্য আপনাকে নূন্যতম হলেও কিছুনা কিছু পরিশ্রম করতেই হবে।  তবে যেহেুতু আপনি সব কিছুইতেই সহজ খোঁজা মানুষ তাই আপনার কথা চিন্তা করে আমি এমন কিছু সহজ বিষয়ের সন্ধান বলে দেবো যেটা করে আপনি তুলনামুলক অনান্য বিষয় থেকে সহজে টাকা ইনকাম করতে পারেন। আমি দুটি মাধ্যমে নিয়ে আলোচনা করবো ১। অনলাইনে টাকা ইনকামের সহজ উপায়, ২। অফলাইনে টাকা ইনকামের সহজ উপায় । 

 

অনলাইনে টাকা ইনকামের সহজ উপায়ঃ

আপনি যদি বাংলাদেশে নিজ ঘরে বসে সহজেই টাকা ইনকাম করতে চান তবে আপনাকে আমি কিছু গাইডলাইন দিচ্ছি যেগুলো ফলো করলে আপনি অনলাইন থেকে ঘরে বসেই সহজে ইনকাম করতে পারবেন ইনশাআল্লাহ।

অনলাইনে বাংলাদেশ থেকে টাকা ইনকামের সহজ উপায়ঃ

 

ব্লগিং করে ইনকামঃ

আপনি যদি মোটামুটি কম পরিশ্রমে মানে দৈনিক ২/৩ ঘন্টা সময় দিয়ে ভালো পরিমাণ ইনকাম করতে চান তবে আপরার জন্য ব্লগিং হবে বেষ্ট চয়েস।

ব্লগিং করে ইনকাম

এখন চিন্তা করতেছেন ব্লগিং আবার কি সেটা কিভাবে করতে হয়।  যাইহোক চিন্তার কোন কারন নাই, আপনি যদি ব্লগিং সমন্ধে না জানেন তবে সরাসরি গুগলে বা ইউটিউবে ব্লগিং লিখে সার্চ দিন দেখবেন হাজার লিংক চলে আসছে সেখান থেকে দেখে নিতে পারেন শিখে নিতে পারেন ব্লগিং কি।

তবে আমি মোটামুটি একটা ধারনা দেই ব্লগিং করতে হলে আপনার কি কি লাগবে,

১। একটা ওয়েবসাইট লাগবে।

২। সার্চ ইঞ্জিন অপটিমাইজেশন ( SEO)  জানা থাকা লাগবে।

এই দুইটা জিনিস আপনার থাকলে আপনি মোটামুটি ব্লগিং শুরু করতে পারবেন, এবং ৬ মাসের মধ্যেই আপনি ভালো মানের ইনকাম জেনারেট করতে পারবেন ইনশাআল্লাহ।  ব্লগিং সমন্ধে আরো বিস্তারিত জানতে পড়ুন – ব্লগিং করে ইনকাম ২০২১ এই লেখাটি।

- Advertisement -

ব্লগিং করে ইনকামের একটি মজার বিষয় হলো একটা সময় আপনি ব্লগে সময় না দিলেও ইনকাম আসতেই থাকবে।

অনলাইনে লেখালেখি করে ইনকামঃ 

আপনি চাইলে ঘরে বসে অনলাইনে লেখালেখি করে ইনকাম করতে পারবেন। বাংলাদেশে দক্ষ আর্টিকেল রাইটারের খুবই অভাব।  আপনি যদি ইংরেজিতে দক্ষ হন তবে আর্টিকেল রাইটিং এর মাধ্যমে মাসে হাজার হাজার টাকা ইনকাম করতে পারবেন। বাংলা অর্টিকেল রাইটারের চাহিদাও দিন দিন বেড়ে চলছে, কাজেই লেখালেখির অভ্যাস কাজে লাগিয়ে আপনি সহজেই টাকা ইনকাম করতে পারেন বাংলাদেশ থেকে।

এফিলিয়েট মার্কেটিং করে ইনকামঃ

এফিলিয়েট মার্কেটিং করে ইনকাম

বাংলাদেশে সহজে টাকা ইনকামের উপায় এর অন্যতম একটি মাধ্যম হলো এফিলিয়েট মার্কেটিং আপনি চাইলে এফিলিয়েট মার্কেটিং করেও ঘরে বসে খুব সহজে অনলাইন থেকে টাকা ইনকাম করতে পারেন। এফিলিয়েট মার্কেটিং সমন্ধে বিস্তারিত জানতে ভিজিট করুন এই লিংকে

 

ঘরে বসে অনলাইনে সহজে ইনকাম করার আরো বিস্তারিত টিপস পেতে পড়ুন – অনলাইনে ইনকাম ২০২১, ঘরে বসে আয় করার সহজ উপায় 

 

অফলাইনে ইনকাম করার সহজ উপায় বাংলাদেশেঃ

আপনি অনলাইনে ইনকামের ব্যাপারে অনিহা প্রকাশ করেন, ঝামেলা মনে করেন তবে আপনি অনলাইন বাদে অফলাইনে ক্ষুদ্র ব্যাবসার মাধ্যমে খুব সহজেই অল্প পরিশ্রমে ভালো টাকা ইনকাম করতে পারেন।

 

মৌসুমী ফল বিক্রি করে ইনকামঃ

আপনি চাইলে অল্প পুঁজি নিয়ে মৌসুমি ফল বিক্রিতে লেগে যেতে পারেন, এতে পরিশ্রম কম ইনকাম বেশী।  এই যে এখন আম লিচুর সিজন চলছে। আপনি বেশী না ৫ হাজার টাকা নিয়ে ফলের আরোদে / মোকামে গিয়ে কিছু আম নিয়ে আপনার এলাকার রাস্তার মোড়ে বা বাজারে বসুন খুব দ্রুতই বিক্রি হয়ে যাবে দেখবেন।  এভাবে শুরু করুন মৌসুমি ফল বিক্রি।

টাকা ইনকামের সহজ উপায় বাংলাদেশে

একসময় দেখবেন আপনার এই পেশা থেকে ভালো পরিমাণ ইনকাম হচ্ছে।  আমার পরিচিত কয়েকজন আছে যারা এরকমভাবে ভ্রাম্যমান ফলের দোকান থেকেই মাসে ৩০/৪০ হাজার টাকা ইনকাম করেন।

ঝালমুড়ি ফুচকা বিক্রি করে ইনকামঃ

আপনার যদি ফলের ব্যাবসার করার মত অত টাকা না থাকে তবে আপনি চাইলে ঝালমুড়ির নিয়ে ব্যাবসায় নামতে পারেন, বিভিন্ন পাবলিক প্লেসে ঝালমুড়ির ব্যাপক  চাহিদা। তুলানামুলক অল্প পুঁজি এবং অল্প পরিশ্রমে ভালো টাকা ইনকাম করা যায় এই পেশা থেকে।।

টাকা ইনকামের সহজ উপায় বাংলাদেশে

এরকম আরো অনেক ছোট ছোট কাজ আছে যেগুলো করে খুব সহজে টাকা ইনকাম করতে পারবেন বাংলাদেশে।

একটু চিন্তা করুন মাথা খাটান পেয়ে যাবেন সহজে ইনকাম করার উপায় । আজকে এ পর্যন্তই, আল্লাহ আপনাদের সহজে ইনকামের ব্যাবস্থা করে দিক আমিন।