- Advertisement -

- Advertisement -

ডাক্তারদের শ্রদ্ধা জানালেন লেখক আরিফ আজাদ–শীর্ষবার্তা

0 175

এই বৈশ্বিক মহামারিতে মৃত্যঝুঁকি উপেক্ষা করে সেবা দিয়ে চলেছেন আমাদের ডাক্তার, নার্সরা ৷ তাদের বিরুদ্ধে শত অভিযোগ থাকলেও এই মুহূর্তে তা যে কাজটা করছেন তার জন্য প্রশংসা পাওয়ার যোগ্য তারা ৷ এমনটিই বলেছেন তরুণ ও যুবকদের আইডল আরিফ আজাদ ৷ তিনি চলমান সময়ের একজন আলোচিত লেখক ৷ ইসলামী মহলে তার অবস্থান দিন দিন শক্ত হয়ে উঠেছে ৷ আজ তার ফেসবুক ওয়ালে ডাক্তারদের নিয়ে এমন একটি পোস্ট করেন ৷ শীর্ষবার্তা ডটকমের পাঠকদের জন্য তা তুলে ধরা হলো ৷—

আরিফ আজাদ বলেন,
অবস্থা এমন যে, কারো যদি সত্যি সত্যিই করোনা ধরা পড়ে, নিজ পরিবারেই সে নিগৃহীত হচ্ছে। নিজ প্রতিবেশির কাছেই হচ্ছে লাঞ্চিত। নিজের আত্মীয়স্বজনদের কাছে সে অস্পৃশ্য, বন্ধুদের কাছে হয়ে উঠছে উটকো ঝামেলা। আর মারা গেলে, কেউ ধরছেনা, কাছে যাচ্ছেনা, গোসল-জানাযা দিচ্ছেনা। অনেকে তো কবরস্থানে কবর পর্যন্ত দিতে দিচ্ছেনা।

এটা বাস্তবত সত্য কথা ৷ তিনি আরো বলেন—
এমন বৈরি পরিবেশে, এমন প্রতিকূল সময়ে একদল ডাক্তার, নার্স আর স্বাস্থ্যকর্মীরা জীবনের ঝুঁকি নিয়ে রোজ গাউন আর স্টেথোস্কোপ গলায় ঝুলিয়ে হাসপাতালে এসে আমাদের সেবা দিয়ে যাচ্ছে। জানি, ডাক্তারদের নিয়ে অনেক অভিযোগ দাঁড় করানো যায়। কিন্তু, জীবন আর মৃত্যুর মুখোমুখি দাঁড়িয়ে, সাদা পোশাকের আবরণে নিজেদের আচ্ছাদিত করে যেসকল মহান মানুষেরা আমাদের সেবাদানের উদ্দেশ্যে রোজ বেরিয়ে পড়েন, তাদের জন্য বুকভরা ভালোবাসা এবং শ্রদ্ধা।