দাখিল রেজাল্ট দেখার নিয়ম ২০২২ [ মার্কশীট সহ ]

21

দাখিল রেজাল্ট দেখার নিয়ম ২০২২

 

আসসালামুআলাইকুম ওয়া রহমাতুল্লাহ । কেমন আছেনি প্রিয় মাদ্রসা শিক্ষার্থী বন্ধুরা । আশা করি আল্লাহর রহমতে অনেক ভালো আছেন । তবে ভালা থাকলেও একটু বোধ হয় টেনশনে আছেন দাখিল রেজাল্ট নিয়ে । কি হয় না হয় । যাইহোক আমি ধরে নিচ্ছি আপনি দাখিল রেজাল্ট রিলেটেড তথ্য জানতে আগ্রহী । আপনার মনে নানা বিধি প্রশ্ন ঘুরপাক খাচ্ছে যেমনম দাখিল পরিক্ষার রেজাল্ট ২০২২ কবে দিবে ? আলিম রেজাল্ট কিভাবে দেখবো । এসএমএস এর মাধ্যমে দাখিল পরিক্ষার রেজাল্ট দেখার নিয়ম কি ? মার্কশীট সহ দাখিল রেজাল্ট বের করার নিয়ম  সহ দাখিল রেজাল্ট রিলেটেড আরো যত প্রশ্ন আছে  ।

 

হ্যা বন্ধুরা আপনার সব প্রশ্নের উত্তর আমার কাছে আছে । আমি আজকে জানাবো কিভাবে আপনি দাখিল রেজাল্ট দেখতে পারবেন ঘরে বসে । তো কথা না বাড়িয়ে চলুন শুরু করি আজকের আলোচনা দাখিল রেজাল্ট দেখার নিয়ম ।

দাখিল রেজাল্ট দেখার নিয়ম

 

দাখিল রেজাল্ট দেখার নিয়ম একদম সহজ আপনি এই http://www.educationboardresults.gov.bd/ ওয়েবসাইটে প্রবেশ করুন । এবং আপনার প্রয়োজনীয় তথ্য দিয়ে রেজাল্ট সার্চ করুন । না বুঝলে এই পোষ্টটি পুরোটা পড়ুন ।

দাখিল রেজাল্ট ২০২২ কবে দিবে ?

 

কিছুদনি আগে সমাপ্ত দাখিল পরিক্ষার রেজাল্ট অতি শিগ্রই প্রকাশিত হবে  । তবে কবে নাগাদ প্রকাশিত হবে এ বিষয়ে বোর্ড কতৃপক্ষ এখনো কিছু জানায় নি । সাধারণত পরিক্ষা শেষ হবার ৬০ দিনের মধ্যে রেজাল্ট প্রকাশ করা নিয়ম । সে হিসবে বলতে পারি দাখিল পরিক্ষার রেজাল্ট আগামী মাসের ১ম সপ্তাহে দেবে ইনশাআল্লাহ ।

 

দাখিল রেজাল্ট ২০২২ কিভাবে দেখবোঃ

অনেকেই প্রশ্ন করেন ভাই দাখিল পরিক্ষার রেজাল্ট কিভাবে দেখবো । আমি সেই ভাইদের বলতে চাই আপনি দাখিল পরিক্ষার রেজাল্ট দুইভাবে দেখতে পারেন

১। অনলাইনের মাধ্যমে

২ অফলাইনের মাধ্যমে

অনলাইনে দাখিল পরিক্ষার রেজাল্ট দেখার নিয়মঃ

অনলাইনের মাধ্যমে দাখিল রেজাল্ট আবার আপনি দুটি ওয়েব সাইটের মাধ্যমে দেখতে পারবেন । একটিতে আপনি রোল নং রেজিষ্টশেন নাম্বার দিয়ে দেখেতে হয় । আরেকটি ওয়েব সাইটে শুধু মাত্র রেজিষ্টশেন নাম্বার দিয়ে রেজাল্ট দেখা যায় ।

 

এস এস সি রেজাল্ট ২০২২ কবে দিবে জানতে ক্লিক করুন

 

তো আমরা প্রথম ওয়েব সাইট দিয়েই রেজাল্ট দেখার ট্রাই করি দেখি ।

 

দাখিল পরিক্ষার রেজাল্ট দেখতে এই লিংকে প্রবেশ করুন । প্রবেশ করার পর নিচের চিত্রের মত আসবে ।

আলিম রেজাল্ট

এরকম একটি চিত্র আসার পর আপনি

Examination: এর ঘরে SSC/ALIM সিলেক্ট করুন 

Year: এর স্থানে ২০২২ সিলেক্ট করুন ।

Board: মাদ্রাসা সিলেক্ট করুন 

Roll : আপনার রোল নং দিন 

Reg: No: আপনার রেজিষ্টেশন দিন

7 + 5 = দুটি সংখ্যার যোগফল লিখুন । না বুঝলে নিচের চিত্র ফলো করুন । 

সকল তথ্য সঠিকভাবে ফিলাপ করার পর সাবমিটে ক্লিক করুন ।

দাখিল রেজাল্ট দেখার নিয়ম
দাখিল রেজাল্ট দেখার নিয়ম

 

এবার আপনার রেজাল্ট দেখুন ।

 

অনলাইনের মাধ্যমে রেজাল্ট দেখার ১ পদ্ধতি শেষ হলো এবার চলুন অন্য ওয়েবসাইটের মাধ্যমে রেজাল্ট দেখে আসি ।

SSc রেজাল্ট দেখার নিয়ম

 

শুধু রোল  নাম্বার দিয়ে দাখিল রেজাল্ট দেখার নিয়ম ২০২২

শুধু মাত্র রোল নং  দিয়ে দাখিল পরিক্ষার রেজাল্ট দেখতে  চাইলে আপনাকে প্রথমে eboardresults.com এই ওয়েব সাইটে প্রবেশ করতে হবে । প্রবেশ করলে নিচের চিত্রের মত আসবে

 

রোল নং দিয়ে আলিম রেজাল্ট

এবার আপনি প্রয়োজনীয় তথ্য দিয়ে ফিল্ড গুলি পুরন করুন ।

আলিম পরিক্ষা

 

সব কিছু ঠিকঠাক পুরন হলে Get Result ক্লিক করুন । ব্যাস পেয়ে যান আপনার কাঙ্খিত রেজাল্ট ।

মোটামুটি এই ছিল অনলাইনের মাধ্যমে দাখিল রেজাল্ট দেখার নিয়ম ।

এখন আমরা জানবো অফলাইন মানে ইন্টারনেট ছাড়া শুধুমাত্র মোবাইলের মাধ্যমে এসএমএস করে  আলিম রেজাল্ট দেখবো ।

এস এম এস এর মাধ্যমে দাখিল রেজাল্ট দেখার নিয়ম ২০২২

এস এম এস এর মাধ্যমেও খুব সহজে ঘরে বসে দাখিল  রেজাল্ট দেখতে পারবেন । এর জন্য আপনাকে মোবাইলের মেসেজ অপশেন গিয়ে টাইপ করতে হবে । পরিক্ষার নাম স্পেস বোর্ডের নাম স্পেস আপনার রোল স্পেস পরিক্ষার সাল এবং পাঠিয়ে দিবে হবে ১৬২২২ নাম্বারে ।

 

এস এম এর নমুনা 

ALIM MAD 153576 2021 

 

মাদ্রাসা ভিত্তিক রেজাল্ট দেখার নিয়ম

 

আপনি চাইলে পুরো মাদ্রাসা সকল ছাত্র/ছাত্রীদের রেজাল্ট এক সাথে ডাউনলোড করে দেখতে পারবেন । তার জন্য প্রথমে আপনাকে eboardresults.com এই ওয়েব সাইটে প্রবেশ করতে হবে । প্রবেশ করলে নিচের চিত্রের মত আসবে

রোল নং দিয়ে আলিম রেজাল্ট

এবার সব তথ্য ফিলাপ করার পর Result Type:  institution Result সিলেক্ট করুন ।  এবং মাদ্রাসার Ein দিয়ে গেট রেজাল্ট এ ক্লিক করুন । আশা করি পেয়ে গেছেন আপনার রেজাল্ট । এভাবে আপনি একটি কেন্দ্র ভিত্তিক রেজাল্ট জেলা ভিত্তিক রেজাল্ট দেখতে পরবেন খুব সহজেই ।

শেষকথাঃ

আলিম রেজাল্ট দেখার নিয়ম নিয়ে আনেক কথা হলো । আশা করি আপনাদের ভালো লেগেছে । রেজাল্ট দেখতে যদি কোন সমস্যা হয় তবে আমাদের কে কমেন্ট এর মাধ্যমে জানাতে পারেন আমরা চেষ্টা করবো আপনাদের সমস্যা সমাধান করার ইনশাআল্লাহ । আজকের মত এখানেই শেষ করছি ।সামনে আবার দেখা হবে ভিন্ন কোন টপিকে ততক্ষন পর্যন্ত ভালো থাকুন সুস্থ থাকুন আমাদের সাথেই থাকুন ।

- Advertisement -