বুকের দুধ বৃদ্ধি করার দোয়া। স্তন বড় করার আমল মাওলানা শরিফ আহমাদ

187

বুকের দুধ বৃদ্ধি করার দোয়া। স্তন বড় করার আমল

 

 

সুপ্রিয় পাঠক পাঠিকা । নির্ধারিত টপিক স্তন বড় করার দোয়া ও বুকের দুধ বৃদ্ধি করার আমল সংক্রান্ত আলোচনা এখানে উল্লেখ করা হচ্ছে । যা অন্য কোথায় পাবেন না । নিম্নে বর্ণিত দোয়া বা আমলগুলো আল্লাহর প্রতি বিশ্বাস রেখে নিয়মিত আমল করুন। নিশ্চিত উপকার পাবেন ইনশাআল্লাহ ।

 

 

স্তন / মেয়েদের দুধ সংক্রান্ত জরুরী কথা

 

মহান আল্লাহ তাআলার শ্রেষ্ঠ সৃষ্টি মানুষ । মানুষ নারী এবং পুরুষে বিভক্ত ‌। এই নারী এবং পুরুষকে আল্লাহ তায়ালা আলাদা করে সৃষ্টি করেছেন । দিয়েছেন ভিন্ন ভিন্ন শারীরিক গঠন । বিশেষত নারীদের শারীরিক আকার ও আকৃতি অনন্য । আকর্ষণীয় । সাড়ে তিন হাত নারী দেহের অন্যতম প্রধান একটি অঙ্গ হলো স্তন ।

কোন কোন নারীর শরীর-স্বাস্থ্য সুঠাম ও উন্নত হওয়ার কারণে জন্মগতভাবে স্তন বড় হয়ে থাকে । আবার কোন কোন নারীর ক্ষেত্রে একাধিক কারণে স্তন ছোট হয়ে থাকে । স্তন ছোট হলে চিন্তার কিছু নেই ‌।

 

ঘরোয়া ভাবে কিছু ব্যায়াম এবং নিম্ন বর্ণিত আমলের মাধ্যমে স্তন বড় করা যায়। বাজারে প্রচলিত বিভিন্ন ক্রিম থেকে সাবধানতা অবলম্বন করা দরকার । কেননা ওগুলোর বেশিরভাগেরই পার্শ্বপ্রতিক্রিয়া থাকে । যা ক্যান্সার সহ বিভিন্ন সমস্যার তৈরি করতে সক্ষম ‌। আবার অনেক নারীর সন্তান হওয়ার পর স্তনে দুধ আসে না ।

 

তাদের ডাক্তারের পরামর্শ অনুযায়ী পুষ্টিকর খাবারের পাশাপাশি নিচের আমল গুলো করা উচিত। আর হ্যাঁ বিবাহিত-অবিবাহিত নারীর দুধ বড়-ছোট যাই হোক না কেন! সকলের মনে রাখতে হবে যে স্তন ঢেকে রাখা বা পর্দা করা ইসলামের গুরুত্বপূর্ণ একটি বিধান ।

 

এ বিধান মানতে সর্বদা সতর্ক এবং সজাগ থাকা একান্ত প্রয়োজন ‌।

 

 

বুকের দুধ বৃদ্ধি করার দোয়া

 

বুকের দুধ বৃদ্ধি করার দোয়া
বুকের দুধ বৃদ্ধি করার দোয়া

১ নং দোয়া

 

যদি কোন মহিলার স্তনে দুধ না আসে, তাহলে নিচের আয়াত দুটি ১০১ বার পড়ে বৃষ্টির পানিতে ফুঁক দিয়ে পান করাবেন । বুকে অনেক দুধ আসবে ইনশাআল্লাহ ।

 

وَہِیَ تَجۡرِیۡ بِہِمۡ فِیۡ مَوۡجٍ کَالۡجِبَالِ ۟ وَنَادٰی نُوۡحُۨ ابۡنَہٗ وَکَانَ فِیۡ مَعۡزِلٍ یّٰـبُنَیَّ ارۡکَبۡ مَّعَنَا وَلَا تَکُنۡ مَّعَ الۡکٰفِرِیۡنَ

 

অনুবাদ:আর নৌকাখানি তাদের বহন করে চলল পর্বত প্রমাণ তরঙ্গমালার মাঝে, আর নূহ (আঃ) তাঁর পুত্রকে ডাক দিলেন আর সে সরে রয়েছিল, তিনি বললেন, প্রিয় বৎস! আমাদের সাথে আরোহন কর এবং কাফেরদের সাথে থেকো না। (হুদ – ৪২)

 

فِیۡہِمَا عَیۡنٰنِ تَجۡرِیٰنِ ۚ

 

অনুবাদ:উভয় উদ্যানে আছে বহমান দুই প্রস্রবন। (আর রহমান – ৫০)

২ নং দোয়া

যদি কারো স্থানে দুধ কম আসে, তাহলে নিচের আয়াতটি ২১ বার পাঠ করে পানিতে ফুঁক দিয়ে লাগাতার ২১ দিন পান করবেন এবং তা লিখে স্তনের উপর বাঁচবেন । বুকে অনেক দুধ চলে আসবে ইনশাআল্লাহ ।

وَاَوۡحَیۡنَاۤ اِلٰۤی اُمِّ مُوۡسٰۤی اَنۡ اَرۡضِعِیۡہِ ۚ فَاِذَا خِفۡتِ عَلَیۡہِ فَاَلۡقِیۡہِ فِی الۡیَمِّ وَلَا تَخَافِیۡ وَلَا تَحۡزَنِیۡ ۚ اِنَّا رَآدُّوۡہُ اِلَیۡکِ وَجَاعِلُوۡہُ مِنَ الۡمُرۡسَلِیۡنَ

 

অনুবাদ:আমি মূসা-জননীকে আদেশ পাঠালাম যে, তাকে স্তন্য দান করতে থাক। অতঃপর যখন তুমি তার সম্পর্কে বিপদের আশংকা কর, তখন তাকে দরিয়ায় নিক্ষেপ কর এবং ভয় করো না, দুঃখও করো না। আমি অবশ্যই তাকে তোমার কাছে ফিরিয়ে দেব এবং তাকে পয়গম্বরগণের একজন করব। (আল কাসাস – ৭)

 

স্তনে দুধ বৃদ্ধির দুটি আমল

১ নং আমল

 

সম্পূর্ণ সূরা হিজর লিখে ধুয়ে শিশুর মাতাকে পান করালে আল্লাহর রহমতে তার বুকের দুধ বৃদ্ধি পাবে ।

 

২ নং আমল

সুরা ইয়াসিন লিখে ধোত করে সেই পানি শিশুর মাতাকে পান করালে তাথ বুকের দুধ বৃদ্ধি পাবে ইনশাআল্লাহ।

 

 

মেয়েদের স্তন বড় করার দোয়া
মেয়েদের স্তন বড় করার দোয়া

মেয়েদের স্তন বড় করার দোয়া

 

১ নং আমল

 

যদি কোন নারীর স্তন বড় না হয়ে ছোটই থেকে যায়, তাহলে ৪০ দিন পর্যন্ত নিচের আয়াত ৪১ বার পড়ে পানিতে দম করে সে পানি পান করবেন ।

 

وَاضۡرِبۡ لَہُمۡ مَّثَلَ الۡحَیٰوۃِ الدُّنۡیَا کَمَآءٍ اَنۡزَلۡنٰہُ مِنَ السَّمَآءِ فَاخۡتَلَطَ بِہٖ نَبَاتُ الۡاَرۡضِ فَاَصۡبَحَ ہَشِیۡمًا تَذۡرُوۡہُ الرِّیٰحُ ؕ وَکَانَ اللّٰہُ عَلٰی کُلِّ شَیۡءٍ مُّقۡتَدِرًا

 

অনুবাদ:তাদের কাছে পার্থিব জীবনের উপমা বর্ণনা করুন। তা পানির ন্যায়, যা আমি আকাশ থেকে নাযিল করি। অতঃপর এর সংমিশ্রণে শ্যামল সবুজ ভূমিজ লতা-পাতা নির্গত হয়; অতঃপর তা এমন শুস্ক চুর্ণ-বিচুর্ণ হয় যে, বাতাসে উড়ে যায়। আল্লাহ এ সবকিছুর উপর শক্তিমান। (আল কাহাফ – ৪৫)

২ নং আমল

পড়ুন – অনলাইন থেকে ইনকাম করার সহজ উপায় ২০২২

কোন মেয়ের স্তন (যথাসময়ে ) না উঠলে নিচের আয়াত লিখে স্তনের উপর বাধলে অনেক উপকার হবে । যদি স্তনে ব্যথা হয় তাহলে ওই আমলটি বেশ উপকারী ।

وَاِنَّ لَکُمۡ فِی الۡاَنۡعَامِ لَعِبۡرَۃً ؕ نُسۡقِیۡکُمۡ مِّمَّا فِیۡ بُطُوۡنِہٖ مِنۡۢ بَیۡنِ فَرۡثٍ وَّدَمٍ لَّبَنًا خَالِصًا سَآئِغًا لِّلشّٰرِبِیۡنَ

 

অনুবাদ:তোমাদের জন্যে চতুস্পদ জন্তুদের মধ্যে চিন্তা করার অবকাশ রয়েছে। আমি তোমাদেরকে পান করাই তাদের উদরস্থিত বস্তুসমুহের মধ্যে থেকে গোবর ও রক্ত নিঃসৃত দুগ্ধ যা পানকারীদের জন্যে উপাদেয়। (আন নাহল – ৬৬)

 

৩ নং আমল

 

কোন নারীর স্তন ছোট থাকলে এক হাজার বার আল্লাহ তায়ালার সিফাতি নাম( يا مجيد) ইয়া মাজিদু পড়ে নিজের হাতে ফুঁক দিয়ে নিজে তার স্তনে মুছবেন । নিয়মিত এই আমলে স্তন বড় হয়ে যাবে ইনশাআল্লাহ ।

 

 

স্তন ফোলা দূর করা দুইটি আমল

 

যদি কারো স্তন ফুলে যায় তাহলে সূরা ফাতিহা,সূরা ইখলাস , সূরা ফালাক ও সূরা নাস দশবার পাঠ করে পানিতে ফুঁক দিয়ে পান করবেন । সুস্থ হয়ে যাবেন ইনশাআল্লাহ ।

 

যদি কারো স্তন ফুলে যায় তাহলে নিচের আয়াতটি পাঠ করে হাতের ওপর ফুঁক দিয়ে ফোলা স্থানে মালিশ করবেন ।

وَاِذَا مَرِضۡتُ فَہُوَ یَشۡفِیۡنِ ۪ۙ

 

অনুবাদ:যখন আমি রোগাক্রান্ত হই, তখন তিনিই আরোগ্য দান করেন।(আশ শুআরা – ৮০)

 

قُلۡ هوَ لِلَّذِیۡنَ اٰمَنُوۡا ہُدًی وَّشِفَآءٌ ؕ

 

অনুবাদ: বলুন, এটা বিশ্বাসীদের জন্য হেদায়েত ও রোগের প্রতিকার। (হা-মীম সেজদাহ্ – ৪৪)

 

( তথ্যসূত্র: আমালে কোরআনী- আল্লামা আশরাফ আলী থানভী রহ: আমালিয়্যাতে কাশ্মীরি–আল্লামা আনোয়ার শাহ কাশ্মীরি রহ: )

 

বুকের দুধ বৃদ্ধি করার দোয়া
বুকের দুধ বৃদ্ধি করার দোয়া

 

গ্রন্থনা: মাওলানা শরিফ আহমাদ

লেখক ও শিক্ষক

 

 

 

 

- Advertisement -