- Advertisement -

- Advertisement -

Madrasah Board Dakhil Exam 2021 Assignment: মাদ্রাসা বোর্ড দাখিল পরীক্ষার অ্যাসাইনমেন্ট ২০২১

126

Madrasah Board Dakhil Exam 2021 Assignment: মাদ্রাসা বোর্ড দাখিল পরীক্ষার অ্যাসাইনমেন্ট ২০২১

 

মাদ্রাসা শিক্ষা বোর্ডের ২০২১ সালের দাখিল পরীক্ষার্থীদের ১ম ধাপের তিন সপ্তাহের অ্যাসাইনমেন্ট প্রকাশ করেছে মাদ্রাসা শিক্ষা অধিদপ্তর।

২০২১ সালের দাখিল পরীক্ষায় অংশগ্রহণে ইচ্ছুক পরীক্ষার্থীদের দাখিল পরীক্ষা ২০২১ প্রথম, দ্বিতীয় ও তৃতীয় সপ্তাহের এ্যাসাইনমেন্ট প্রকাশিত হয়েছে।

মাদ্রাসা শিক্ষা অধিদপ্তর মাদ্রাসা সমূহের দাখিল পরীক্ষা ২০২১ এর ফরমফিলাপকৃত পরীক্ষার্থীদের প্রথম তিন সপ্তাহের অ্যাসাইনমেন্ট প্রকাশ করে ১৯ জুলাই ২০২১।

শীর্ষবার্তা ডটকম তাদের পরীক্ষার্থী পাঠকদের জন্য ধারাবাহিক অ্যাসাইনমেন্ট প্রকাশ করার উদ্যোগ গ্রহণ করেছে ৷ যাতে করে খুব সহজেই অত্যন্ত সুন্দর ও সাবলীলভাবে এসাইনমেন্টে দেয়া প্রশ্নের উত্তরগুলো লিখে জমা দিয়ে সর্বোচ্চ নাম্বার অর্জন করতে পারে ৷

মাদ্রসা অধিদপ্তর এর পরিচালক (প্রশিক্ষণ ও উন্নয়ন) মোঃ জিয়াউল আহসান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে চলতি বছরের দাখিল পরীক্ষার্থীদের অ্যাসাইনমেন্ট কার্যক্রমের ঘোষণা দেওয়া হয়।

বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, ২০২১ সালের দাখিল পরীক্ষার গ্রুপ ভিত্তিক নৈর্বাচনিক বিষয় সমূহের অ্যাসাইনমেন্ট কার্যক্রম চলমান থাকবে। শিক্ষার্থীদের দাখিলের আবশ্যিক বিষয়ের অ্যাসাইনমেন্ট প্রকাশ করা হবে না।

এই বিষয় গুলোতে বিগত পরীক্ষার নম্বরের ভিত্তিতে মূল্যায়ন করা হবে।শিক্ষার্থীদের অ্যাসাইনমেন্ট সংগ্রহ করে তা লিখে, নির্ধারিত সময়ের মধ্যে সংশ্লিষ্ট মাদ্রাসায় জমা দিতে হবে।

- Advertisement -

এরপর মাদ্রাসার সংশ্লিষ্ট বিষয়ের শিক্ষক, জমাকৃত অ্যাসাইনমেন্ট অধিদপ্তরের নির্দেশনা মত মূল্যায়ন করে, প্রতি সপ্তাহের অ্যাসাইনমেন্ট প্রতিষ্ঠানে সংরক্ষণ করবেন। ২০২১ সালের দাখিল পরীক্ষার্থীদের জন্য চলতি অ্যাসাইনমেন্ট কার্যক্রম সফলভাবে সম্পূর্ণ করা খুবই গুরুত্বপূর্ণ। পরীক্ষার চূড়ান্ত ফলাফলে অ্যাসাইনমেন্টের মূল্যায়ন নম্বর যোগ হবে।

চলতি বছরের অনুষ্ঠিতব্য দাখিল পরীক্ষা করোনার ঊর্ধ্বগতির কারণে অনুষ্ঠিত না হলে, অ্যাসাইনমেন্ট ও বিগত পরীক্ষার ফলাফলের উপর ভিত্তি করে শিক্ষার্থীদের মূল্যায়ন করা হবে। প্রিয় দাখিল পরীক্ষার্থী বন্ধুরা! তোমরা পুরোপুরি মার্ক পেতে আমাদের এসাইনমেন্টটি ফলো করতে পারো ৷ এটি তৈরি করেছেন দাওরায়ে হাদীস ফারেগ ও দাখিলে এ+ প্রাপ্ত এক তরুণ আলেম ৷

বিস্তারিত ভিডিওতে….

দাখিল পরীক্ষার এসাইনমেন্ট ২০২১ হাদিস শরীফ ১ম  সপ্তাহ

 

দাখিল পরীক্ষার এসাইনমেন্ট ২০২১ হাদিস শরীফ ২য়  সপ্তাহ

Dakhil exam 2021 Islamic history assignment || দাখিল পরীক্ষার্থী ২০২১ ইসলামের ইতিহাস অ্যাসাইনমেন্ট