লকডাউনে পর্ণছবি দেখায় ভারত চ্যাম্পিয়ান!

2 152

মারণ ভাইরাস নভেল করোনায় বিশ্বজুড়ে চলছে লকডাউন। মানুষ ভয়ে আতঙ্কে দিন পার করছে ৷ আর ভারতেও ভাইরাসে আক্রান্তের হার কম নয় ৷ আর এ সময় ভারতেই দেখা গিয়েছে পর্ণ ছবি দেখার ক্ষেত্রে সবচেয়ে বড় চাহিদা। যেখানে মানুষগুলো তাদের নিজ নিজ ধর্মের দিকে ফিরে যাচ্ছে ৷ অনুতপ্ত হচ্ছে ৷ সেখা নীলছবি দেখার মত জঘণ্য ঘৃণ্য কাজটি ভারতে রাতারাতি সেটা বেড়ে গিয়েছে পুরো ৯৫ শতাংশ।

বিশ্বজুড়ে লকডাউন এক সঙ্গে শুরু হয়নি। মারণ ভাইরাস যখন যেমন যে দেশে থাবা বসিয়েছে সেই রকমভাবে লকডাউনও শুরু হয়েছে ধাপে ধাপে। আর সেই লকডাউনের সঙ্গে সঙ্গে পাল্লা দিয়ে বেড়েছে সেসব দেশের মানুষদের মধ্যে পর্ন দেখার প্রবণতা। বড় আশ্চর্যজনক বার্তা হচ্ছে অন্যান্য সময়ে ওই সব দেশের মানুষ যতটা নীল ছবি দেখেন সেই তুলনায় লকডাউন চলাকালীন সময়ে তাঁরা অনেকটাই তা বেশি দেখছেন বলে দাবি করেছে বিশ্বের সবচেয়ে বড় ও জনপ্রিয় পর্ণ ওয়েবসাইট ‘পর্নহাব’।

তারা একটি সমীক্ষাও করে ফেলেছে অলরেডি ৷ তারা বলছে যে, কোন দেশের মানুষ এই লকডাউন চলার সময়ে কতটা বেশি পর্ন দেখছেন অন্য সময়ের তুলনায়। এই প্রতিযোগিতায় দেখা যাচ্ছে বিশ্বের তাবড় তাবড় দেশকে কার্যত হারিয়ে দিয়েছে ১৩০ কোটি মানুষের দেশ ভারত।

পর্নহাব তাঁদের সমীক্ষার রিপোর্টে বর্তমানে যেমন ফ্রান্সে বেড়েছে ৪০ শতাংশ, জার্মানিতে ২৫ শতাংশ, আমেরিকায় ২৬ শতাংশ, ইতালিতে ৫৫ শতাংশ, রাশিয়াতে ৫৫ শতাংশ, স্পেনে ৬০ শতাংশ। আর ভারতে?-৯৫ শতাংশ।

আমাদের ভাবনার দুয়ার কবে খুলবে? কবে আমরা ফিরে আসবো সুন্দরের পথে?

দী/মা

- Advertisement -